10 20 17

শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং | ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ (হেমন্তকাল) | ২৯শে মুহাররম, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে বাংলাদেশ কৃষক সমিতির স্মারকলিপি

দিনাজপুরে বাংলাদেশ কৃষক সমিতির স্মারকলিপি

নিজস্ব প্রতিনিধি ॥ বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুর জেলার উদ্যোগে বিভিন্ন এলাকায় কৃষকের নিকট পাইকারী ক্রেতারা ওজনে অতিরিক্ত ধান জোরপূর্বক আদায়ের প্রতিবাদে এবং ফসলে লাভজনক দামসহ অন্যান্য দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

বুধবার (১১ জানুয়ারী) সকালে স্মারকলিপি প্রদান এই স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা কৃষক সমিতির সভাপতি বদিউজ্জামান বাদল, সাধারণ সম্পাদক দয়ারাম রায়, কৃষক নেতা আবুল কালাম আজাদ, ইকবাল হাসান সিদ্দিকী, মোকারম হোসেন, আমিনুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে ইউনিয়ন পর্যায়ে ধানসহ অন্যান্য কৃষি পণ্য সরকারী উদ্যোগে খোদ কৃষকের কাছ থেকে ক্রয় করা, বিদ্যুৎ, সার, ডিজেল, কীটনাশকসহ সকল কৃষি উপকরণের দাম কমানো, পল্লী বিদ্যুত ও ভূমি অফিসের দুর্নীতি, অনিয়ম ও হয়রানী বন্ধ করা, হাট-বাজারে ইজারাদারদের দৌরাত্ম ও অতিরিক্ত অর্থ আদায় বন্ধ করা, সরকারী বিধি অনুযায়ী খাজনার রেট সাইনবোর্ডে হাটবাজারগুলোতে টাঙ্গানো, আলূ চাষীদের রক্ষার জন্য আলু সংরক্ষনের জন্য সরকারী উদ্যোগে পর্যাপ্ত কোলেস্টরেজ নির্মান করা, বিএডিসেকে সচল ও শক্তিশালী করা ও শস্য বীমা চালু করার দাবী জানানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য