03 23 17

বৃহস্পতিবার, ২৩শে মার্চ, ২০১৭ ইং | ৯ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ (বসন্তকাল) | ২৩শে জমাদিউস-সানি, ১৪৩৮ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে সাংবাদিকদের সাথে মতবিনিময় ও বার্ষিক সাধারণ সভা

দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে সাংবাদিকদের সাথে মতবিনিময় ও বার্ষিক সাধারণ সভা

দিনাজপুর সংবাদাতাঃ নিজস্ব হল রুমে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন এর মতবিনিময় ও বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় জেলার সকল প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশ গ্রহন করেন।

বুধবার সকাল ১০ টায় ফাউন্ডেশনের সভাপতি ত্বাসীন আক্তার হক ডেল এর সভাপতিত্বে মতবিনিময় সভায় লিখিত বক্তব্য রাখেন সভাপতি ত্বাসীন আক্তার হক ডেল। তিনি লিখিত বক্তব্যে বলেন, আমার পরম শ্রদ্ধেয় মাতা সাবেক মন্ত্রী মরহুমা বেগম খুরশীদ জাহান হক জীবনের শেষ চৌদ্দটি বছর তার সান্নিধ্য থেকে আমাদেও বঞ্চিত করে আপনাদের সাথে নিয়ে দিনাজপুরের উন্নয়নের জন্য, দিনাজপুরের মানুষের কল্যানের জন্য কাজ করে গেছে।

তার শেষ ইচ্ছা অনুযায়ী দিনাজপুরের মাটিতেই তিনি চির নিদ্রায় শায়িত আছেন। সরকার ও বিরোধী দলে থাকা অবস্থায় তিনি অনেক উন্নয়ন মূলক কাজ করে গেছেন। শত উন্নয়নের মাঝেও উল্লেখ যোগ্য ভাবে দিনাজপুরের সেচ্ছাসেবীদের সাথে নিয়ে তিনি এই বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল জিয়অ হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এন্ড রিসার্চ ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করে জান।

গম্পুর্ন নিজস্ব আয়ে পরিচালিত এই অলাভজনক হাসপাতালটি টিকিয়ে রাখার জন্য, উন্নয়নের মাধ্যমে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য দিনাজপুরের দলমত নির্বিশেষে সর্ব স্তরের মানুষ আজ যে স্বতঃস্ফুর্ত ভাবে এগিয়ে এসেছে। এ জন্য আমি আপনাদের মাধ্যমে দিনাজপুরবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি মনে করি এবং বিশ^াস করি আজ এই প্রতিষ্ঠানটি দিনাজপুরবাসীর প্রানের প্রতিষ্ঠান হিসাবে রুপ পেয়েছে।

একটি প্রতিষ্ঠান যে কোন ভাবেই হোক গড়ে তোলা যায় কিন্ত শুধুমাত্র নিজস্ব আয়ে দীর্ঘদিন টিকিয়ে রাখা এবং স্থানীয় উদ্যোগে শুধুমাত্র অনুদান সংগ্রহের মাধ্যমে এর ব্যপক উন্নয়ন করা সত্যিই একটি বিরল দৃষ্টান্ত যে দিনাজপুরবাসী প্রমান করেছে। আপনারা জানেন, সহযোগিতা পাওয়ার সকল পথ যখন রুদ্ধ, কিছু উন্নয়ন কাজ করা যখন অপরিহার্য তখন হাসপাতাল ভবনের তৃতীয় তলার প্রায় সাড়ে আ ২৮ হাজার বর্গফুটের নির্মান কাজ শুধুমাত্র প্যাট্রন সদস্যের আর্থিক অনুদান এবং দিনাজপুরের ভাটা মালিকদের আন্তরিক সহযোগিতায় আজ পূর্ণবাস্তবায়নের মূখ দেখছে। আমি আপনাদেও মাধ্যমে সকল দাতাদেরন প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং আরো সহৃদয়দাতাদের এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছি।

আমি জানি এই প্রতিষ্ঠানটির বিভিন্ন ক্লান্তিলগ্নে আপনারা এগিয়ে এসেছেন, সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন, এ জন্য সত্যিই আমরা কৃতজ্ঞ। আমরা আশা করবো প্রতিষ্ঠানটির শুভাকাংখি হিসাবে আপনারা সকল সময় প্রতিষ্ঠানটির পাশে থাকবেন। সামনে এগিয়ে নেয়ার জন্য দলমত নির্বিশেষে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছি। প্রতিষ্ঠানটি মানব কল্যানে দিনাজপুরবাসীর।

তিনি বলেন, আর্থিক সহযোগিতার জন্য আমরা সরকারের বিভিন্ন দপ্তরে আবেদন করেছি কিন্তু কোন সারা পাইনি। কারন একটি নামের জন্য। কিন্তু এই প্রতিষ্ঠানটি সকল রাজনীতির উর্ধে। তবে অনেকের এখন ভুল ভাবনা ভেঙ্গেছে। আসা করি সরকারও এগিয়ে আসবে জনস্বার্থে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি ডাঃ এএইচএম সফিকুর রহমান তরুণ, আফতাব উদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একেএম আজাদ, যুগ্ম-সম্পাদক খালেকুজ্জামান বাবু, কোষাধ্যক্ষ আবেদুর রহমান বিরাজ, নির্বাহী সদস্য আবু তাহের আবু, সাবেক এমপি রেজিনা ইসলাম, ডাঃ গোলাম গাউস মন্টু, আনোয়ারুল কবীর, তারেজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবু বকর সিদ্দীক, খালেকুজ্জামান নান্নু, জামিল আহমেদ ভোলা ও হাসনাইন আক্তার হক প্রমুখ।

মতবিনিময় শেষে বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। সাধারন সভায় ফাউন্ডেশন ও হাসপাতালের বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি ত্বাসীন আক্তার হক ডেল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য