04 28 17

শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং | ১৫ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) | ১লা শাবান, ১৪৩৮ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরের প্রতিবন্ধী শিক্ষিত তরুন হাবিবুর’র চাকুরী প্রয়োজন

দিনাজপুরের প্রতিবন্ধী শিক্ষিত তরুন হাবিবুর’র চাকুরী প্রয়োজন

দিনাজপুর সংবাদাতাঃ বর্তমান সরকার প্রতিবন্ধীদের ভাগ্যউন্নয়নের লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহন করেছেন। প্রতিবন্ধীদের লেখাপড়া ও মেধাবিকাশের বর্তমান সরকারের সুদুর প্রসারিত পদক্ষেপ রয়েছে। কিন্তু দিনাজপুরের কলেজ পড়ুয়া ২২ বছরের শিক্ষিত ও তরুন প্রতিবন্ধী মোঃ হাবিবুর রহমান তার যোগ্যতা বিকাশের কোনই সুযোগ পাচ্ছেন না। ।

খাদ্য অধিদপ্তর, শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ রেলওয়ে সহ বিভিন্ন বিভাগে চাকুরীর আবেদন  করে লিখিত পরীক্ষায় সফলকাম অর্জন কিন্তু শেষ পর্যন্ত অজ্ঞাত কারনে কোন বিভাগেই তার চাকুরী মিলেনি।

চাকুরীর খোঁজে বিভিন্ন দপ্তরে গেলে তাকে প্রতিবন্ধী বলে তাচ্ছিল্য অথবা উপহাস করে ফিরিয়ে দেয়। দারোওয়ান পিওনরা তাকে কর্মকর্তাদের সাথে দেখা করতে দেয় না। তারপরও জীবনের প্রতি নিরাস না হয়ে বিভিন্ন অফিসের দ্বারে দ্বারে এখনও ঘুরে বেড়ায়।

দিনাজপুর শহরের মিশনরোড নিবাসী মোঃ আব্দুল বাতেন ও মাতা হাসনা বানু’র তিন পুত্র সন্তানের মধ্যে হাবিবুর রহমান বড়পুত্র। সে মেট্রিক পরীক্ষায় ৩.৩০ গ্রেড এবং ২০১৬ সালে ফুলবাড়ী সরকারী কলেজ থেকে মানবিক বিভাগে ২.২৫ গ্রেড নিয়ে কৃতিত্বের সাথে ইন্টার মিডিয়েট পাশ করেন। সে একজন দক্ষ কম্পিউটার অপারেটর।

সে স্বাভাবিক ভাবে কথা বলতে পারে না তবে কথা বলতে বা লিখতে কোন অসুবিধা হয় না। তীব্র স্বরণ শক্তির অধিকারী হাবিবুর রহমান একজন নিুবিত্ত পরিবারের সন্তান, তাই একটি কর্মসংস্থান হলে দু’বেলা দু’মুঠ খাবারের নিশ্চয়তা পাবে আর এই জন্যই হ্যান হয়ে চাকুরী খুঁজছে। হাবিবুর চাকুরী পেলে অন্যভাইদের লেখাপড়ার খরচ ও বাবাকে আর্থিক সহযোগীতা করতে পারবে, এজন্য তার একটি চাকুরীর প্রয়োজন। হাবিবুর রহমানের মোবাইল নং- ০১৭৮৪৯৩৩১৯০।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য