05 26 18

শনিবার, ২৬শে মে, ২০১৮ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) | ১০ই রমযান, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - পে-স্কেল অনুযায়ী বেতন ভাতা প্রদানে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান

পে-স্কেল অনুযায়ী বেতন ভাতা প্রদানে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান

দিনাজপুর সংবাদাতাঃ ৭ জুন বুধবার অটিষ্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের নিয়ে কর্মরত শিক্ষক-কর্মকর্তা কর্মচারীদের জন্য অনুমোদিত প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা- ২০০৯ মোতাবেক ২০১৫ এর পে-স্কেল অনুযায়ী বেতন/ভাতা প্রদান ও জাতীয়করণের দাবীতে জেলা প্রশাসক মীর খায়রুল আলম-এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

দিনাজপুর বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয় ক্ষেত্রীপাড়া দিনাজপুরের প্রধান শিক্ষক মোঃ আবুল শাহ্্নেওয়াজ স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়েছে যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা উন্নয়ন ও ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জরুরীভিত্তিতে বিশেষ শিক্ষানীতিমালা ২০০৯ বাস্তবায়নের নির্দেশ দেন। বর্তমানে তা বাস্তবায়িত হয়েছে।

ইতিমধ্যে সরকার জুলাই ২০১৫ হতে জাতীয় বেতন স্কেল কার্যকর করেছে, কিন্তু দুঃখের বিষয় ২০১৩ ইং সরকার ঘোষিত ২০% মহার্ঘ্য ভাতা অন্তর্ভুক্ত হলেও আজ পর্যন্ত ৬২টি বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীগণ ২০০৯-এর পে-স্কেল মোতাবেক বেতন ভাতা পেয়ে আসলেও সরকার ঘোষিত ২০১৫ পে-স্কেল অনুযায়ী বর্ধিত বেতন ভাতা আজ পর্যন্ত অন্তর্ভুক্ত হয়নি।

উল্লেখ্য নীতিমালার ৬-এর ৬.১ ধারায় উল্লেখ রয়েছে যে, জাতীয় বেতন স্কেলের আওতায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সরকার কর্তৃক সময় সময় অনুমোদিত বেতন স্কেল অনুযায়ী নির্ধারণ হবে। আরও উল্লেখ রয়েছে যে, উৎসব ভাতা, চিকিৎসা ভাতা, বাড়ী ভাড়া ও বৈশাখী ভাতাদি অদ্যাবধি কার্যকর হয়নি। ইতিপূর্বে এই দাবী বাস্তবায়নের লক্ষ্যে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়েছে। আমাদের বিশ্বাস বর্তমান সরকার প্রতিবন্ধী সরকার।

গত জুলাই ২০১৫ পে-স্কেল অনুযায়ী বেতন ভাতা কার্যকর ও বিশেষ শিক্ষা বিদ্যালয়ে জাতীয়করণসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ও সহযোগিতা কামনা করছি। এ সময় বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোছাঃ আমেনা খাতুন, সেলিনা নবী, নাসিমা আক্তার, মোঃ সৈয়েদুর রহমান, মোঃ আতাউর রহমান, জুনিয়র সহকারী শিক্ষক রতন চন্দ্র দেব শর্ম্মা ও লাভলী আজাদ উপস্থিত ছিলেন।