06 29 17

বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং | ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ (বসন্তকাল) | ৪ঠা শাওয়াল, ১৪৩৮ হিজরী

Home - রংপুর বিভাগ - রাতে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার পৌছে দিচ্ছে “আমাদের প্রিয় সৈয়দপুর”

রাতে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার পৌছে দিচ্ছে “আমাদের প্রিয় সৈয়দপুর”

মো. জাকির হোসেন, সৈয়দপুর থেকেঃ এক এক জনের হাতে নতুন জামার পুটলি তাদের। নতুন জামার পুটলি হাতে নিয়ে এরা রাতে মহল্লা থেকে আরেক মহল্লা ঘুরছে এতিম অসহায়দের খোঁজে এবং অসহায়দের বাড়িতে স্বহস্তে হাজির হয়ে ঈদের নতুন জামা বাড়িয়ে দিচ্ছে তাদের হাতে। নীলফামারীর সৈয়দপরের অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর সদস্য এরা।

ব্যতিক্রম বিতরণ পদ্ধতি এদের শহরজুড়ে নজর কেড়েছে ইতিমধ্যে। প্রতি রমজানের ন্যায় এবারো রমজানে রবিবার (১৮ জুন) রাতে গোলাহাট ও ইসলামবাগে ৩৭ জন অসহায় দুস্থ্যদের মাঝে ঈদের নতুন জামা তাদের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করেছে আমাদের প্রিয় সৈয়দপুর এর সদস্যরা। এবং এই ব্যতিক্রম বিতরণ কর্মসূচী চলবে চাঁদ রাত পর্যন্ত বলে জানান সংগঠনের সদস্য মো. আকাশ। তিনি জানান, চাঁদরাত পর্যন্ত কমপক্ষে ২০০ জন অসহায় এতিম দুস্থ্যদের ঈদের নতুন জামা প্রদানের ইচ্ছা রয়েছে আমাদের।

নিজেদের পকেট খরচের টাকা বাঁচিয়ে অসহায়দের সহায়তায় এদের এগিয়ে আসা দেখে শহরের অনেকে তাদের সহযোগিতা করছেন বলেও জানান এপিএস সদস্যরা।

দুই সন্তান নিয়ে স্বামিহারা বিধবা প্রতিবন্ধি রেশমি ঈদের নতুন জামা পেয়ে আবেগে যেমন চোখের জল ফেলেছেন ঠিক তেমনি একা থাকা অসহায় জব্বার, রাজ্জাক, সলিম, হালিম সহ অন্যান্যরাও ঈদের নতুন জামা পেয়ে দুহাতে দোয়া দিয়েছেন এপিএস সদস্যদের।

আঃ রাজ্জাক থাকেন পরের বাড়িতে, আপন বলতে কেউ নেই। রাতে দরজায় হঠাৎ আওয়াজ শুনে প্রথমে ঘাবড়ে যান তিনি পরে দরজা খুলতেই হাতে ঈদের নতুন জামা পেয়ে বলেন, বাড়িতে এসে কেউ হাতে ঈদের নতুন জামা দিয়ে যাবে ভাবতেও পারিনি।

কথা হয় সংগঠনের অপর সদস্য নওশাদ আনসারী, আজিম, মিঠুন, সাজু, জীবন সহ অন্যান্যদের সাথে। সহ-সভাপতি আজিম খান জানান আমরা কাউকে ডেকে অনুষ্ঠান করে দিতে খুব একটা পছন্দ করি না। তাই রাতে আমরা অসহায়দের খোঁজ করি এবং স্বহস্তে গিয়ে তাদের ঈদের জামা প্রদান করে থাকি।

উল্লেখ্য ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনটি সৈয়দপুরজুড়ে অসহায়দের নিয়ে কাজ, তাদের সার্বিক সহযোগিতায় কাজ করে যাচ্ছে, শীতকালে শীতবস্ত্র বিতরণ, রমজানে ঈদের নতুন জামা, গরীব মেধাবী শিক্ষার্থীদের ও গরীব মেয়েদের বিবাহে সহযোগিতায় এগিয়ে আসা সহ সামাজিক জনসচেতনতায় কাজ করে যাচ্ছে এরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য