08 24 17

বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ (শরৎকাল) | ১লা জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

Home - দিনাজপুর - বীরগঞ্জে মাত্রাতিক্ত লোডশেডিং ও টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত

বীরগঞ্জে মাত্রাতিক্ত লোডশেডিং ও টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত

দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার পৌরশহরসহ আশেপাশের এলাকায় কয়েকদিন ধরেই চলছে ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিং। সারাদিন রাত বিদ্যুতের অব্যাহত লোডশেডিং এর কারণে জনজীবন একেবারে অতিষ্ঠ। দিনে ও রাতে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ না থাকায় সাধারণ মানুষ পড়েছে চরম বিপাকে। ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট আর লোডশেডিংয়ের কারণে ছেলেমেয়েদের লেখাপড়া চরমভাবে ব্যাহত হচ্ছে।

লোডশেডিংয়ের কারণে হাসপাতাল, ক্লিনিক ও শিক্ষা প্রতিষ্ঠানের দুর্ভোগ এখন চরমে। এছাড়া বিদ্যুতের ঘন ঘন যাওয়া আসার মাঝেমধ্যে হাই ভোল্টেজ, লো-ভোলেজের কারণে বৈদ্যুতিক যন্ত্রপাতি নষ্ট হচ্ছে। বিদ্যুৎচালিত যানবাহনের অবস্থাও নাজুক হয়ে পড়েছে। ভয়াবহ লোডশেডিংয়ের ফলে গ্রাহকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

বীরগঞ্জের বিদ্যুৎ গ্রাহক তাহানুর ইসলাম জানান, “বীরগঞ্জে লোডশেডিং এর অবস্থা এতোটাই প্রকোট যে, সারাদিন রাতে গড়ে ২ ঘন্টার বেশি বিদ্যুৎ থাকে না”। তিনি বিদ্যুৎ সরবরাহে দুরবস্থার জন্য কর্তৃপক্ষের অদক্ষতা, দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনাকে দায়ী করেছেন ।

এ ব্যাপারে দিনাজপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর ডিজিএম মমিনুর রহমান বিশ্বাস এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যন্ত্রপাতি ত্রুটির কারণে লোডশেডিং হচ্ছে। বিষয়টি উচ্চপর্যায়ে জানানো হয়েছে। অচিরেই এ সমস্যার সমাধান করা হবে।

বীরগঞ্জে মাত্রাতিক্ত লোডশেডিং এর ফলে জনদুর্ভোগের সাথে বৃহস্পতিবার রাত থেকে টানা বর্ষণ সেই দুর্ভোগের মাত্রাকে দ্বিগুণ করেছে।

ভারী বর্ষণের ফলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। উপজেলার অধিকাংশ সড়কই জলমগ্ন হয়ে পড়েছে টানা বৃষ্টির কারণে ।

সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া মানুষ। টানা বৃষ্টির কারণে কর্মজীবি ও বিভিন্ন পেশাজীবি মানুষ ঘরের বাইরে যেতে পারছেনা। টানা বৃষ্টি এবং জলাবদ্ধতার কারণে বীরগঞ্জের বাজারগুলোতে প্রায় সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। বিশেষ করে কাঁচা তরি-তরকারি পণ্যের দাম সবচেয়ে বেশি বেড়েছে। বেশকিছু সবজির দাম প্রায় দ্বিগুণ হয়েছে। বীরগঞ্জে মাত্রাতিক্ত লোডশেডিং ও টানা বর্ষণে ব্যবসা বাণিজ্যে নেমে এনেছে স্থবিরতা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য