10 23 17

সোমবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং | ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ (হেমন্তকাল) | ২রা সফর, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - কাহারোলে টানা বর্ষণে নিম্না অঞ্চল প্লাবিত

কাহারোলে টানা বর্ষণে নিম্না অঞ্চল প্লাবিত

দিনাজপুরের কাহারোল উপজেলায় টানা বর্ষনে উপজেলার বিভিন্ন এলাকার নিম্না অঞ্চল প্লাবিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় ভারী বৃষ্টিপাত। বৃহস্পতিবার সন্ধ্যার পর হতে উপজেলায় টানা চলে বৃষ্টি-বর্ষন। উপজেলার সকল আমন ধান,শাক-সব্জি সহ বিভিন্ন ফসল পানিতে ডুবে গেছে। অতি বর্ষনের ফলে পুকুর ডুবে যাওয়ায় মাছ বেরিয়ে গেছে শত শত মন। অতি বৃষ্টির কারণে নিমিষেই ডুবে গেছে নিন্মাঞ্চল।

শনিবার কাহারোল উপজেলার বড় হাট কাহারোল হাট পানিতে ডুবে যাওয়ার কারণে আসন্ন কুরবানীর হাট হয়নি। দূর দুরান্ত থেকে বৃষ্টিকে উপেক্ষা করে ক্রেতা বিক্রেতার আগমন ঘটলেও গরুর হাট পানিতে ডুবে থাকার কারণে গরু কেনাবেচা হয়নি। এদিকে উপজেলার রামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান আতাউর রহমান জানান, তার এলাকার আমন ধান ক্ষেত সহ নিম্না অঞ্চল এখন পানির নীচে। রাস্তা-ঘাটে পানি জমে গেছে।

যদি বৃষ্টি দীর্ঘ সময় থাকে তাহলে কৃষক আরো ক্ষতিগ্রস্ত হবে। অপরদিকে সুন্দুরপুর ইউপি চেয়ারম্যান শরিফউদ্দীন জানান, চারিদিকে পানি আর পানি। এই অবস্থা দীর্ঘ মেয়াদী হলে কৃষক ক্ষতির মুখে পড়বে। তিনি আরো জানান, এলাকায় কি ধরণের ক্ষয় ক্ষতি হয়েছে তা এখন বলা সম্ভব না। বৃষ্টি থামলে এলাকার ক্ষতিগ্রস্তদের খবর জানাতে পারবেন । বর্তমানে অতি বৃষ্টির কারণে ৬টি ইউনিয়নের লোকজন বাসাবাড়ী হতে বের হতে পারছেন না।

জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হচ্ছেন না। টানা বৃষ্টির কারণে রিক্সা চালক, অটোবাইক চালক, খেটে খাওয়া শ্রমজীবী মানুষ পড়েছে মহাবিপাকে। কাজের সন্ধানে বাড়ী থেকে বের হতে পারছে না তারা।টানা বৃষ্টির কারণে বাজারে প্রতিটি সব্জির দাম বেড়েই চলেছে। গতকাল ৩০/৪০টাকার নিচে কোন সব্জি পাওয়া যাচ্ছে না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য