10 23 17

সোমবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং | ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ (হেমন্তকাল) | ২রা সফর, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - তিনদিনের টানা বর্ষণে হিলি স্থলবন্দরসহ এর আশপাশের এলাকা প্লাবিত

তিনদিনের টানা বর্ষণে হিলি স্থলবন্দরসহ এর আশপাশের এলাকা প্লাবিত

হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতাঃ তিন দিনের টানা বর্ষণ আর ভারত থেকে নেমে আসা ঢলে প্লাবিত হয়েছে হিলি স্থলবন্দরসহ এর আশপাশের এলাকা। জলবদ্ধতায় তলিয়ে গেছে স্কুল, কলেজ, হাসপাতাল, টিএন্ডটি অফিসসহ সরকারী বে-সরকারী বিভিন্ন অফিস ও স্থাপনা। পানি বন্ধি হয়ে পড়েছে পৌরসভার চারটি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ। বাসা-বাড়িতে পানি প্রবেশ করায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জিবন কাটাতে হচ্ছে এসব এলাকার মানুষকে।

ক্লাশ রুমে পনি ঢুকে পড়ায় ছুটি দেওয়া হয়েছে এখানকার শিক্ষা প্রতিষ্টান গুলোতে। বন্যার পানি নিস্কাষনের কোন ব্যবস্থা না থাকায় প্রতিবছর সৃষ্ট বন্যায় এমনই দূর্ভোগ পোহাতে হয় বলে অভিযোগ স্থানীয়দের।

এদিকে হিলি স্থলবন্দরের আমাদনী-রফতানি কাজে ব্যবহৃত একমাত্র সিপি রোডসহ হাসপাতাল রোড, বাজার রোড এবং চামরমাথা মোড় সড়ক ২ থেকে ৩ফুট পানির নিচে তলিয়ে গেছে। ফলে ব্যহত হচ্ছে বন্দরের আমদানী-রফতানি কার্যক্রম। একারণে সকাল থেকে দুপুর পর্যন্ত বন্ধ থাকে বন্দরের আমদানি-রফতানি।

বিভিন্ন গুদাম ঘরে বন্যা পানি প্রবেশ করায় আমদানীকৃত মালামালের ব্যপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বন্দরের ব্যবসায়ীরা। এজন্য তাদের আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য