12 16 17

শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ (শীতকাল) | ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

Home - আন্তর্জাতিক - জম্মু-কাশ্মিরে গেরিলাদের সঙ্গে সংঘর্ষে ৩ ভারতীয় সেনা নিহত

জম্মু-কাশ্মিরে গেরিলাদের সঙ্গে সংঘর্ষে ৩ ভারতীয় সেনা নিহত

জম্মু-কাশ্মিরে দু’টি স্থানে আলাদা সংঘর্ষে তিন ভারতীয় সেনা নিহত হয়েছেন। দক্ষিণ কাশ্মিরের সোপিয়ানে গেরিলাদের সঙ্গে সংঘর্ষে দুই সেনা এবং পুঞ্চে পাকিস্তানের পক্ষ থেকে গুলিবর্ষণের ঘটনায় এক সেনা নিহত হয়েছেন।

আজ (রোববার) গণমাধ্যমে প্রকাশ, সোপিয়ানের অবনীরা গ্রামে গেরিলাদের লুকিয়ে থাকার খবর পেয়ে নিরাপত্তা বাহিনী সেখানে তল্লাশি অভিযান শুরু করলে গেরিলারা গুলিবর্ষণ শুরু করে। এ সময় দুই সেনা জওয়ান নিহত এবং এক ক্যাপ্টেনসহ অন্য তিনজন আহত হন।

অন্যদিকে, গতকাল বিকেলে কৃষ্ণা ঘাঁটিতে নিয়ন্ত্রণরেখার কাছে পাক বাহিনী ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলিবর্ষণ করলে এক সেনা জওয়ান নিহত হন। সুবেদার জগরাম সিং তোমর (৪২) নামে নিহত ওই জওয়ানের বাড়ি মধ্যপ্রদেশে।

গতকাল শনিবার বিকেল পাঁচটা নাগাদ ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে পাক বাহিনী। ভারতীয় সেনাও পাল্টা গুলি চালিয়ে জবাব দেয়।

এদিকে, আজ (রোববার) সকালে বান্দিপোরার জেলার হাজিন এলাকায় গেরিলাদের সঙ্গে সংঘর্ষে দুই পুলিশ এবং এক সেনা আহত হয়েছেন। ওয়াহাব পাররে মহল্লাতে ১৩ রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা তল্লাশি চালানোর সময় গেরিলারা হামলা চালালে রাজ কুমার নামে এক সেনা জওয়ান এবং মুখতার আহমেদ ও মুহাম্মদ আশরাফ নামে দুই পুলিশ আহত হন। নিরাপত্তা বাহিনী সংশ্লিষ্ট এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালাচ্ছে।

চলতি বছরে এ পর্যন্ত ৪০ জন ভারতীয় সেনা নিহত হয়েছেন। পাক বাহিনীর গোলাগুলিতে গতকালই ৪০ বছর বয়সী এক বেসামরিক নারী নিহত হয়েছিলেন।

কাশ্মিরে সন্ত্রাসীদের নির্মূলের জন্য ‘অপারেশন অলআউট’-কর্মসূচিতে সেনাবাহিনী, সিআরপিএফ এবং স্পেশাল অপারেশন গ্রুপ ২৫০ জনের বেশি সন্ত্রাসীদের তালিকা প্রকাশ করেছে। এদের মধ্যে গত ৭ মাসে নিরাপত্তা বাহিনীর হাতে ১২৫ জনের বেশি নিহত হয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য