11 24 17

শুক্রবার, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং | ১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ (হেমন্তকাল) | ৫ই রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

Home - রংপুর বিভাগ - বালিয়ামারী বর্ডার হাট বন্ধ: হতাশ ব্যবসায়ীরা

বালিয়ামারী বর্ডার হাট বন্ধ: হতাশ ব্যবসায়ীরা

বন্যার পানি উঠায় গত ২ সপ্তাহ যাবৎ কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার বালিয়ামারী বর্ডার হাট বন্ধ রয়েছে। আগামি বুধবারেও বন্ধ থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে। এদিকে বর্ডার হাট বন্ধ থাকায় এলাকার ব্যবসায়ী ও ক্রেতাদের মাঝে হতাশা বিরাজ করছে।

কারণ আর মাত্র কয়েক দিন পর ঈদ। ঈদের কেনাকাটা করতে টাকার প্রয়োজন। বর্ডার হাটে ব্যবসা-বানিজ্য করে আয় উর্পাজন করে ঈদের কেনাকাটা করবেন। ঠিকএই মূহুর্তে বর্ডার হাটের ক্রেতা-বিক্রেতারা বেকার হয়ে পড়েছেন। তাছাড়া বাংলাদেশি ব্যবসায়ীদের অনেক টাকা পয়সাও ভারতের ব্যবসায়ীদের নিকট আটকা পড়ে আছে।

হাটে আমদানী-রপ্তানি করে তা পরিশোধ হবে। কিন্ত ু হাট বন্ধ থাকায় তাদের টাকা ফেরৎ পাচ্ছে না। এদিকে ব্যবসায়ীদের পাশাপাশি হাটে আসা শ্রমিকরাও বেকার হয়ে পড়েছে। প্রতি হাটে একজন শ্রমিক কমপক্ষে ১ হাজার টাকা রোজগার করে থাকে। তা দিয়ে চলে তাদের সংসার। সব মিলে বর্ডার হাট বন্ধ থাকায় ব্যবসায়ীদের মধ্যে হতাশা বিরাজ করছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় বর্ডার হাটের চেকপোষ্টে গিয়ে জানা যায়, ব্যবসাযীদের হতাশার কথা। ব্যবসাযী লুৎফর রহমান,ফরিজল হক,বাবু মিয়া.চান মিয়ার সাথে কথা বললে তারা তাদের হতাশা ব্যক্ত করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য