06 21 18

বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং | ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ (বসন্তকাল) | ৬ই শাওয়াল, ১৪৩৯ হিজরী

Home - রংপুর বিভাগ - লালমনিরহাট সীমান্তে বিএসএফ’র হাতে বাংলাদেশি আটক

লালমনিরহাট সীমান্তে বিএসএফ’র হাতে বাংলাদেশি আটক

আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর সীমান্তের ওপারে আব্দুল কুদ্দুস (২৫) নামে এক বাংলাদেশিকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে ভারতের কুচবিহার থেকে তাকে আটক করা হয়।

এ ঘটনায় বুধবার সকাল সাড়ে ১০টায় বুড়িমারী স্থলবন্দর জিরোপয়েন্টে বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। আটক আব্দুল কুদ্দুস লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সোহাগপুর এলাকার বাসিন্দা মো. আব্দুল্ল্যাহ মিয়ার ছেলে।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ন সূত্র জানায়, মঙ্গলবার রাতে পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর সীমান্তের ৮৪২ নম্বর মেইন পিলারের ওপারে ভারতীয় কুচবিহার জেলার মেখলিগঞ্জ মহকুমার চ্যাংড়াবান্ধা রেলওয়ে স্টেশন এলাকা থেকে কুচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা ক্যাম্পের একটি টহলদল আব্দুল কুদ্দুসকে আটক করে।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকে আব্দুল কুদ্দুসকে জিজ্ঞাসাবাদের পর তার আটকের প্রকৃত কারণ সম্পর্কে জানা যাবে। প্রাথমিকভাবে জানা গেছে তিনি ভারত থেকে গরু আনার জন্য সীমান্ত অতিক্রম করে ভারতে ঢুকেছিলেন।’