12 18 17

সোমবার, ১৮ই ডিসেম্বর, ২০১৭ ইং | ৪ঠা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ (শীতকাল) | ২৯শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

Home - আন্তর্জাতিক - কাশ্মিরে সেনা-গেরিলা সংঘর্ষে বিমান বাহিনীর কমান্ডোসহ নিহত ৪

কাশ্মিরে সেনা-গেরিলা সংঘর্ষে বিমান বাহিনীর কমান্ডোসহ নিহত ৪

জম্মু-কাশ্মিরে সেনাবাহিনী ও গেরিলাদের মধ্যে সংঘর্ষে বিমান বাহিনীর দুই কম্যান্ডো ও দুই গেরিলা নিহত হয়েছেন। আজ (বুধবার) সকালে কাশ্মিরের বান্দিপোরার হাজিন এলাকায় উভয়পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষের সময় ওই নিহত হওয়ার ঘটনা ঘটে।

সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানের অভিজ্ঞতা অর্জনের জন্য সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে বিমান বাহিনীর গরুড় কমান্ডোদের শামিল করা হয়েছিল।

হাজিন এলাকার একটি গ্রামে লস্কর-ই তাইয়্যেবার সদস্যরা জড়ো হয়েছে- এমন খবর পাওয়ার পরে সেনাবাহিনী ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ যৌথভাবে সেখানে অভিযান চালায়। কিন্তু উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হওয়ার আগেই গেরিলাদের এলোপাথাড়ি গুলির মুখে পড়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। কয়েকজন সেনা সদস্য গুলিবিদ্ধ হলে এদের মধ্যে দুই জন নিহত হন। আহতদের শ্রীনগর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

আধাসামরিক বাহিনী সিআরপিএফের কর্মকর্তা শম্ভু কুমার বলেন, নিহত সন্ত্রাসীরা লস্কর-ই তাইয়্যেবার সদস্য। আজ ভোরে সন্ত্রাস দমন অভিযানের সময় গুলির লড়াই শুরু হয়।

সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানে নিহত বিমান বাহিনীর কমান্ডো সার্জেন্ট নিলিন্দ কিশোর মহারাষ্ট্রের নাসিকের বাসিন্দা। নিহত অন্য কমান্ডো নিলেশ নারায়ণ বিহারের ভাগলপুরের বাসিন্দা।

ভারতীয় সেনাবাহিনী চলতি বছরে সন্ত্রাস দমনের লক্ষ্যে ‘অপারেশন অলআউট’ কর্মসূচি চালাচ্ছে। এতে এ পর্যন্ত ১৫০ জনের বেশি সন্ত্রাসী নিহত হয়েছে।

অন্যদিকে, গেরিলাদের সঙ্গে সংঘর্ষে চলতি বছরে ৬৯ জওয়ান নিহত হয়েছেন।

অপারেশন অলআউটে বিশেষভাবে সক্রিয় সন্ত্রাসীদের নির্মূল অভিযান চালানো হচ্ছে। সেনাবাহিনী একইভাবে সীমান্তের ওপার থেকে অনুপ্রবেশের চেষ্টাও ব্যর্থ করে দিচ্ছে।

এদিকে, আজ হাজিন এলাকায় সেনা-গেরিলা সংঘর্ষের পরে সেখানে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ইন্টারনেট পরিসেবা বন্ধ করে দেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য