10 21 17

শনিবার, ২১শে অক্টোবর, ২০১৭ ইং | ৬ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ (হেমন্তকাল) | ৩০শে মুহাররম, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম এর অবহিতকরন কর্মশালা

দিনাজপুরে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম এর অবহিতকরন কর্মশালা

দিনাজপুর সংবাদাতাঃ সামাজিক প্রচারাভিযান স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) অর্থ বিভাগ, অর্থ মন্ত্রনালয় এর জেলা পর্যায়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম।

১২ অক্টোবর বৃহস্পতিবার দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয় মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে পায়াক্ট বাংলাদেশ এর সহযোগিতায় সামাজিক প্রচারাভিযান স্কিলস ফর এমপয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) অর্থ বিভাগ, অর্থ মন্ত্রনালয় এর জেলা পর্যায়ে অবহিতকরণ কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বী এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সেইপ এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর মোঃ জিয়া উদ্দিন।

কর্মশালায় সাংবাদিক, জনপ্রতিনিধি, এনজিওসহ বিভিন্ন সংস্থার নেতৃবৃন্দ অংশগ্রহণ করে। উল্লেখ্য দারিদ্র বিমোচন ও টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রাণালয়ের অর্থ বিভাগ ‘স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ)’ বাস্তবায়ন করছে। ২০১৪ সালের জুলাই মাসের শুরু হওয়া এই প্রকল্পের মাধ্যমে ২০২০ সালের মধ্যে দেশে পাঁচ লক্ষ দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে।

সম্পূর্ণ সরকারি খরচে এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এবং প্রশিক্ষনার্থীদের মধ্যে ৭০ শতাংশের চাকুরির সুযোগ রাখা রয়েছে। কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ বৃদ্ধি করার জন্য প্রশিক্ষণ কার্যক্রমে কমপক্ষে ৩০% নারীর অংশগ্রহণ নিশ্চিত করা হচ্ছে।

সুবিধাবঞ্চিত মানুষ যেমন: ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, চর ও হাওরসহ দূর্গম এলাকার আদিবাসী, বিলুপ্ত ছিট মহলের বাসিন্দা ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর কমপক্ষে এক লক্ষ জনকে অগ্রাধিকার ভিত্তিতে প্রশিক্ষণ ও কর্মসংস্থানে সহায়তা করা হবে। প্রশিক্ষণ চলাচালে এ জনগোষ্ঠীকে প্রশিক্ষণ ভাতার পাশাপাশি বিশেষ বৃত্তি দেওয়া হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য