10 21 17

শনিবার, ২১শে অক্টোবর, ২০১৭ ইং | ৬ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ (হেমন্তকাল) | ৩০শে মুহাররম, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - একটিভ মাদারস ফোরাম এর সাথে সনাকে’র মতবিনিময় সভা

একটিভ মাদারস ফোরাম এর সাথে সনাকে’র মতবিনিময় সভা

দিনাজপুর পূর্ব রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২১ জন অভিভাবক ‘‘মা’’ নিয়ে গঠিত একটিভ মাদার্স ফোরাম সদস্যদের নিয়ে ১২ অক্টোবর, ২০১৭ দুপুর ১২.০০টায় বিদ্যালয় ক্যাচমেন্ট এলাকায় এক মতবিনিময় সভা আয়োজন করে।

সনাক শিক্ষা উপ-কমিটির সদস্য জনাব, অধ্যক্ষ হাজেরা হাসান এর সভাপতিত্বে একটিভ মাদার্স ফোরাম এর সাথে মতবিনিময় সভার আলোচনায় বিদ্যালয়ে শিক্ষার বর্তমান অবস্থা, বিদ্যালয়ের প্রতি মায়েদের দায়িত্ব- কর্তব্য বিশেষ করে বিদ্যালয় পরিদর্শন, শিক্ষকদেরকে সহযোগীতা প্রদান, এসএমসি’র সভা নিয়মিত আয়োজন ও সদস্যদেরকে কার্যকরকরণে তাদের সাথে যোগাযোগ ও অভিভাবকদের সাথে সন্ত¡ানের শিক্ষা বিষয়ক সচেতনতাবৃদ্ধি ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

সনাক কর্তৃক গঠিত একটিভ মাদারস ফোরাম এর সদস্যরা নিয়মিত বিদ্যালয় পরিদর্শন করেন এবং শিক্ষকদের সাথে মতবিনিময় করেন এবং সমস্যা থাকলে তা আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করেন। এখনও অভিভাবকবৃন্দের মধ্যে সচেতনতার অভাব বিদ্যামান তাই এবিষয়ে একটিভ মাদারস ফোরামকে কার্যকরী দায়িত্ব পালন করতে হবে বলে সভায় জানানো হয়।

শিক্ষার্থীদের প্রতি মায়েদের দায়িত্ব কর্তব্য সম্পর্কেও অবহিত করা হয়। একটিভ মাদারস ফোরাম সদস্যরা দৈনিক বিদ্যালয় পরিদর্শন, শিক্ষকবৃন্দ ও এসএমসি’র সাথে সমস্যার বিষয়গুলি তুলে ধরবেন এবং বিদ্যালয় পরিদর্শন শেষে খাতায় মতামত লিখবেন বলে সভায় সিদ্ধান্ত হয়।

সনাক সদস্য তারিকুজ্জামান তারেক বলেন, প্রাথমিক শিক্ষার মানউন্নয়নে মায়েদের বিদ্যালয়মুখি হতে হবে। শিক্ষক, এসএমসি’র সঠিক দায়িত্ব পালনে তাদের সাথে যোগাযোগ রাখতে হবে। বিদ্যালয়ের সমস্যাসমুহ সনাক জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের নিকট নিয়মিত তুলে ধরে এবং তা ফলোআপও করা হয়।

সকলের সহযোগিতায় বিদ্যালয়ে শিক্ষার মান সহ সর্ববিষয়ে বিদ্যালয়টি পূর্বের তুলনায় উন্নতির দিকে অগ্রসর হতে যাচ্ছে। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক দীপ্তি রাণী সরকার, সহকারী শিক্ষক ফারহানা আক্তার এবং ইয়েস সদস্যরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য