মো: ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) থেকে: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৩ নভেম্বর সোমবার আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, বাল্য বিবাহ, নারী নির্যাতন, যৌতুক, জুঁয়া,চুরি,সন্ত্রাস-নাশকতা প্রতিরোধ সহ এলাকার আইন-শৃ্খংলা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

সভায় উপদেষ্টা হিসেবে পরামর্শমুলক আলোচনা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, ভাইস চেয়ারম্যান শাহাজাহান,মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী, ৬ ইউনিয়নের ইউপি চেয়ারম্যানগণ, বিজিবি প্রতিনিধি, বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধি,শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত থেকে আলোচনায় অংশ গ্রহন করেন।

সভায় উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ব্যাপারে সন্তোষ প্রাকাশ করা হয়। তবে ইউএনও শারমিন সুলতানা বলেন, উপজেলার অন্যান্য ইউনিয়নের চেয়ে আলোয়াখোয়া ইউনিয়নে ছেলে-মেয়েকে আটক করার প্রবনতা বেশ লক্ষ্য করা যাচ্ছে। এর কারন উদঘাটন করা দরকার।

সভায় সম্প্রতি রাখালদেবী উচ্চ বিদ্যালয়ের এক ৭ম শ্রেণির ছাত্রীর সাথে বামনকুমার গ্রামের আব্দুল জব্বারের পুত্র নাজিম উদ্দীনের অবৈধ সম্পর্কের নাটক সাজিয়ে আলোয়াখোয়া ইউপি মেম্বার রাজিউর রহমান ও আহাদুজ্জামান রাজু ৫৫ হাজার টাকার বিনিময়ে শালিশ মিমাংসা করে দেয়।

ইউএনও বলেন, ছেলে-মেয়েকে আটক করা এবং কৌশলে আপোষ মিমাংসার নামে টাকা হাতিয়ে নেয়া চক্রটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না করলে ভবিষ্যতে উপজেলায় এদের বিস্তার লাভ করবে। আর সাধারন মানুষ তাদের খপ্পরে পড়ে সর্বশান্ত হবে,এটা কারো কাম্য নয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য