Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
09 19 18

বুধবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ই মুহাররম, ১৪৪০ হিজরী

Home - আন্তর্জাতিক - ইরানে ভূমিকম্প: সাহায্যের জন্য ঐক্যবদ্ধ পুরো জাতি

ইরানে ভূমিকম্প: সাহায্যের জন্য ঐক্যবদ্ধ পুরো জাতি

ইসলামি প্রজাতন্ত্র ইরানের উত্তর-পশ্চিম সীমান্তবর্তী এলাকায় ভয়াবহ ভূমিকম্পে সোমবার সন্ধ্যা পর্যন্ত ৪৪৫ জন নিহত ও সাত হাজার ১৫৬ জন আহত হয়েছেন। ভূমিকম্পে বড় রকমের ক্ষয়ক্ষতির পর যেন পুরো জাতি ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য আরো বেশি ঐক্যবদ্ধ হয়েছে। এরইমধ্যে একদিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে।

App DinajpurNews Gif

দুর্গত লোকজনকে উদ্ধারের জন্য প্রথম দিকেই যেমন সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী জরুরি দিকনির্দেশনা দিয়েছেন তেমনি ঘটনাস্থলে ছুটে গেছেন প্রেসিডেন্ট, মন্ত্রিপরিষদের বিভিন্ন সদস্য এবং সেনা ও বিপ্লবী গার্ড বাহিনীর কমান্ডাররা।
রক্ত দেয়ার জন্য কেন্দ্রের বাইরে ইরানি নাগরিকদের অপেক্ষা

উদ্ধার তৎপরতা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ছুটে গেছেন পুলিশ প্রধান, পাশাপাশি আহতদের চিকিৎসার জন্য গেছে মেডিক্যাল টিম। সামগ্রিক উদ্ধার তৎপরতায় বড় ভূমিকা পালন করছে সামরিক বাহিনী ও রেড ক্রিসেন্ট সোসাইটি। এমন বড় ধরনের প্রাকৃতিক বিপর্যয়ে হাজার হাজার মানুষ আহত হওয়ার পর স্বাভাবিকভাবেই জরুরি ভিত্তিতে বাড়তি রক্তের প্রয়োজন হয়। প্রয়োজন হয় চিকিৎসাসেবার।

সেই প্রয়োজন মেটাতে জোটবেধে নেমেছেন ইরানের তরুণ-তরুণীরা, সঙ্গে রয়েছে নানা স্বেচ্ছাসেবী সংগঠন। রক্তদান কর্মসূচিতে চলছে স্বেচ্ছাশ্রম আর আগ্রাহীরা রক্ত দেয়ার জন্য রক্তদান কেন্দ্রের সামনে ভিড় জমাচ্ছেন। সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে মানবতার সেবায় রক্ত দিয়ে যাচ্ছেন শত শত মানুষ। জাতির প্রয়োজনে এবং দেশের টানে সবাই যেন কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে গেছেন এক কাতারে।