Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
09 19 18

বুধবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ই মুহাররম, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে তেল গ্যাস রক্ষা কমিটির বিক্ষোভ

দিনাজপুরে তেল গ্যাস রক্ষা কমিটির বিক্ষোভ

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা কমিটি বিক্ষোভ মানববন্ধন কর্মসূচী পালন করেছে। ২০০৬ সালে ফুলবাড়ি আন্দোলনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও এশিয়া এনার্জীকে দেশ থেকে বহিস্কারের দাবীতে তেল গ্যাস কমিটি দিনাজপুর জেলা শাখার ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রধানম›ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

App DinajpurNews Gif

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে দিনাজপুর প্রেসক্লাবের প্রাঙ্গণ হতে তেল গ্যাস রক্ষা জাতীয় কমিটি দিনাজপুর জেলা শাখার উদ্যাগে বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। জেলা শাখার আহবায়ক মোহাম্মদ আলতাফ হোসাইনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড কমিউনিষ্টলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, কমিউনিষ্ট পার্টির জেলা সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, বাসদ (মার্কসবাদী) জেলা নেতা এএসএম মনিরুজ্জামান, ইউনাইটেড কমিউনিষ্টলীগের জেলা সম্পাদক আনোয়ার আলী সরকার, বাসদ নেতা সন্তোষ গুপ্ত, কিবরিয়া হোসেন, তেল গ্যাস কমিটি ফুলবাড়ি শাখার ভারপ্রাপ্ত আহবায়ক হামিদুল হক, সদস্য সচিব জয় প্রকাশ গুপ্ত প্রমূখ।

সমাবেশে বক্তারা অবিলম্বে ফুলবাড়ি আন্দোলনের নেতাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে ৬ দফা চুক্তির পুনাঙ্গ বাস্তবায়নের দাবী জানান। তারা বলেন, দীর্ঘ ১১ বছর ধরে ফুলবাড়িসহ সারাদেশের আপামর জনতা এই আন্দোলন চালিয়ে আসছে এবং সরকার জনগনের দাবী পুরনে চুক্তিবদ্ধ তারপরেও অন্যায়ভাবে এশিয়া এনার্জির ও নিজেদের স্বার্থ রক্ষার জন্য জনগনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। দ্রুত মামলা প্রত্যাহার এবং ৬ দফার পুর্নাঙ্গ বাস্তবায়ন না হলে আগামীতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী উচ্চারন করেন বক্তারা।

তেল গ্যাস রক্ষা কমিটি জেলা শাখার সদস্য সচিব রেজাউল ইসলাম সবুজের সঞ্চালনায় সমাবেশে সিপিবি ফুলবাড়ি শাখার সম্পাদক এসএম নুরুজ্জামান, ওর্য়ার্কাস পার্টি ফুলবাড়ি শাখার সম্পাদক শফিকুল ইসলাম শিকদার, গনফ্রন্ট নেতা হিমেল মন্ডল, কমিউনিষ্টলীগ নেতা রাসেল, গন সংহতি আন্দোলনের নেতা মোতাহার হোসেনসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।