10 23 18

মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৮ ইং | ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - চিরিরবন্দরে নিরাপত্তা সাপোর্ট ছাড়াই নির্মিত হচ্ছে বহুতল ভবন বড় ধরনের দূর্ঘটনার আশংকা

চিরিরবন্দরে নিরাপত্তা সাপোর্ট ছাড়াই নির্মিত হচ্ছে বহুতল ভবন বড় ধরনের দূর্ঘটনার আশংকা

দেলোয়ার হোসেন বাদশা, চিরিরবন্দর থেকেঃ দিনাজপুরের চিরিরবন্দরে কোনো ধরনের নিরাপত্তা সার্পোট ছাড়াই নির্মিত হচ্ছে বহুতল ভবন। ইমারত নির্মানের চলমান আইনের তোয়াক্কা না করায় অহরহ ঘটছে প্রাণনাশের মত অনেক দুর্ঘটনা। স্থানীয়দের অভিযোগ উপজেলার ব্যস্ততম ঘুঘুরাতলী মোড় থেকে উপজেলা সদরের প্রধান সড়কের পাশে একটি ভবনের নিচতলা ভাড়া নিয়ে পরিচালিত হচ্ছে এ-জেড রেসিডেন্সিয়াল মডেল স্কুল।

App DinajpurNews Gif

যেখানে কোনো ধরনের নিরাপত্তা সার্পোট ছাড়াই বহুতল ভবন তুলছে মালিক মোকাররম হোসেন মুকুল। সরেজমিন সেখানে গেলে দেখা মেলে ভবনের নির্মাণকাজ চলাকালে এ-জেড রেসিডেন্সিয়াল মডেল স্কুলের ছাত্র-ছাত্রীরা ভবনের নিচতলার আশপাশ দিয়ে চলাচল ও খেলা করছে।

এছাড়া তার পাশেই উপজেলা সদরের প্রধান সড়ক হওয়ায় হাজার হাজার মানুষ যাতায়াত করছে। বিল্ডিং তৈরীর সময় কোন প্রকার নিরাপত্তা সাপোর্ট না থাকায় সেখানে যেকোন সময় অনাকাঙ্কিত বড় ধরনের দূঘর্টনা ঘটতে পারে স্থানীয়দের ধারনা। সর্বশেষ ১৯ এপ্রিল ২০১৭ চিরিরবন্দর আইডিয়াল রেসিডেন্সিয়াল মডেল স্কুলের নির্মাণাধীন সপ্তম তলা থেকে সার্টারের কাঠ মাথায় পড়ে রুবায়েত জামিল প্লাবন (১৪) নামের নবম (বিজ্ঞান) শ্রেণির এক ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

মৃত প্লাবন দিনাজপুর জেলার বিরামপুর সদর উপজেলার পৌর এলাকার এমদাদুলের পুত্র। বর্তমানে শুধু এ-জেড স্কুল নয় বিভিন্ন স্কুল কলেজ বাসা বাড়িতেও কোনো ধরনের নিরাপত্তা সার্পোট ছাড়াই নির্মিত হচ্ছে এসব বহুতল ভবন। উপজেলা সদরে সর্বোচ্চ কত তলা ভবন নির্মানের অনুমোদন আছে অনেকের জানা নেই।

তবে ভবন মালিকরা সরকারি নীতিমালার কোন তোয়াক্কা না করে ৮ থেকে ১০ তলা পর্যন্ত ভবন নির্মান করছে। এ বিষয়ে নির্মাধীন ভবন মালিক মোকাররম হোসেন মুকুলের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানী জানান, যে সমস্ত নির্মানাধীন ভবন নিরাপত্তা সার্পোট ব্যবহার করছে না। তাদের ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য