12 18 17

সোমবার, ১৮ই ডিসেম্বর, ২০১৭ ইং | ৪ঠা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ (শীতকাল) | ২৯শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - ক্ষমতার প্রভাব দেখিয়ে মুক্তিযোদ্ধার জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ক্ষমতার প্রভাব দেখিয়ে মুক্তিযোদ্ধার জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলামের ছোট ভাই আজহারুল ইসলাম মিঠু ক্ষমতার প্রভাব দেখিয়ে মুক্তিযোদ্ধার ১৬৩ শতাংশ জমি দখলের পায়তারা করছে। জমিতে উঠলে হত্যা করে লাশ গুম করা হবে মর্মে হুসিয়ারীও দিয়েছে।

বুধবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা মোঃ হানিফ আকন্দ উপরোক্ত অভিযোগ করেছেন। লিখিত বক্তব্যে তিনি বলেন,আদিবাসীদের জন্যে বিজ্ঞ জজকোর্ট থেকে ঘোষনামুলক ডিগ্রী আদেশের পর সুরেশ কিসকু’র নিকট হতে ৩১ আগষ্ট ২০১৬ইং তারিখে বীরগঞ্জ মৌজার জে,এল নং ১৬৯ এবং ১০৯ খতিয়ানভুক্ত ২৯৬ ও ২৯৭ দাগের ২টি কবলা দলিলমুলে বীরগঞ্জ-সাবরেজিষ্ট্রী অফিসে দলিল সম্পাদনের মাধ্যমে ১৬৯ শতাংশ জমি ক্রয় করেছিলাম। যার দলিল নং ৫০৩৫/২০১৩ তারিখ ০৯/০৮/২০১৩ এবং ৫১৯৯/২০১৬ তাং ৩১/০৮/২০১৬ইং।

তিনি জানান,জমিটি ক্রয়ের পর খারিজের জন্যে বীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভুমি)’র নিকট আবেদন করা হয়। তারপর হতেই এলাকার প্রভাবশালী ও বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলামের ছোট ভাই আজহারুল ইসলাম মিঠু ক্ষমতার প্রভাব দেখিয়ে তার সন্ত্রাসী বাহিনী দ্বারা আমাকে ও আমার পরিবারকে লাঞ্চিত করে। আজহারুল ইসলাম মিঠু তার ভাই উপজেলা চেয়ারম্যানের ক্ষমতার প্রভাব খাটিয়ে যখন-তখন আমাদেও শাসিয়ে আসছে এবং বলছে জমিতে উঠলে আমি ও আমার পরিবারকে হত্যা করে লাশ গুম করা হবে। একজন মুক্তিযোদ্ধাকে মেরে ফেললে কেউই তাদের কিছু করতে পারবে না, কারন তারা অনেক ক্ষমতাধর।

ক্রয়কৃত জমি ও পরিবারসহ তার জীবন রক্ষার জন্যে সংবাদ সম্মেলনের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা মোঃ হানিফ মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগীতা প্রত্যাশা করেছেন।

মুক্তিযোদ্ধার জীবন ও সম্পদ রক্ষার প্রতি সর্মথন জানিয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,বীর মুক্তিযোদ্ধা সহদেব চন্দ্র রায়,মুক্তিযোদ্ধা আজিজুল হক,মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ,মুক্তিযোদ্ধা আজ্হাার আলী,মুক্তিযোদ্ধা ও সাবেক অধ্যক্ষ মোঃ মোকাররম হোসেন,মুক্তিযোদ্ধা ও সাবেক প্রফেসর মোঃ কামরুজ্জামান, জমি বিক্রেতা আদিবাসী সুরেশ কিসকু ও তার স্ত্রী ঝুমুরী হাসদাসহ অন্যরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য