12 18 17

সোমবার, ১৮ই ডিসেম্বর, ২০১৭ ইং | ৪ঠা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ (শীতকাল) | ২৯শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - ফুলবাড়ী থানায় থানার ওসি বসবাস করে ভাঙ্গাচুরা একটি পরিত্যাক্ত বাড়ীতে

ফুলবাড়ী থানায় থানার ওসি বসবাস করে ভাঙ্গাচুরা একটি পরিত্যাক্ত বাড়ীতে

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ী থানায় দেখা দিয়েছে চরম আবাসীক সঙ্কট। থানার ভারপ্রার্প্ত কর্মকর্তা (ওসি) বসবাস করে ভাঙ্গাচুরা একটি পরিত্যক্ত বাড়ীতে। থানার অনান্য কর্মকর্তরা শহরের বিভিন্ন এলাকায় ভাড়াবাড়ীতে পরিবার নিয়ে বসবাস করে। এতেকরে তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিয়েও উদ্বিগ্ন থাকতে হয় পুলিশ কর্মকর্তাদের।

আজ বৃহস্পতিবার থানার আবাসীক এলাকায় গিয়ে দেখা যায়, থানার ভারপ্রার্প্ত কর্মকর্তার বাড়ীটি টিনসীটের, যা অনেক আগেই কর্তৃপক্ষ পরিত্যক্ত বলে ঘোষনা করেছেন। ঘরের মেজতে পড়ে বৃষ্টির পানি, বাড়ীর সদর দরজাটিও ভেঙ্গে গিয়েছে।

এই পরিত্যক্ত বাড়ীটিতে কোন রকম ভাবে বসবাস করছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। পাশে আর একটি পরিত্যাক্ত বাড়ীতে ম্যাচ করে বসবাস করেন, কয়েকজন নারী পুলিশ সদস্য। এই ছাড়া থানার বাকি কর্মকর্তারা সকলে শহরের বিভিন্ন স্থানে ভাড়া বাড়ীতে পরিবার নিয়ে বসবাস করেন।

পুলিশ কর্মকর্তারা যায়যায়দিনকে বলেন, পরিবার নিয়ে শহরে ভাড়াবাড়ীতে বসবাস করায় তাদের পরিবারের সদস্যদের নিরাপ্তÍা নিয়ে তাদেরকে উদ্বিগ্ন থাকতে হয়। কারন তারা সব সময় অপরাধিদের পিছনে ছুটতে হয়, যে কোন সময় চিহ্নিত অপরাধিরা তাদের পরিবারের সদস্যদের ক্ষতি করতে পারে।

থানার ভারপ্রার্প্ত কর্মকর্তা শেখ নাসিম হাবিব বলেন, এই থানায় প্রায় সাড়ে দিন একর জায়গা আছে, থানাটির একটি আধুনিক ভবন নির্ম্মা করা হয়েছে, অথচ কর্মকর্তাদের বসবাসের জন্য কোন ভবন নির্মান করা হয়নি। কর্মকর্তাদের জন্য সেকালের নির্মিত বাড়ী গুলো এখন সবেই পরিত্যাক্ত ও বসবাসের অনুপোযোগী, এতে করে একদিকে যেমন কর্মকর্তাদের বসবাসের অসুবিধা হচ্ছে, তেমনি ভাবে সরকার বিরাট অংকের বাড়ী ভাড়ার রাজস্ব্য থেকে বঞ্চিত হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য