12 18 17

সোমবার, ১৮ই ডিসেম্বর, ২০১৭ ইং | ৪ঠা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ (শীতকাল) | ২৯শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে দু’দিনব্যাপী ৬ষ্ট বাংলাদেশ-শ্রীলঙ্কা ইয়ুথ এক্সচেঞ্জ অনুষ্ঠান

দিনাজপুরে দু’দিনব্যাপী ৬ষ্ট বাংলাদেশ-শ্রীলঙ্কা ইয়ুথ এক্সচেঞ্জ অনুষ্ঠান

দিনাজপুর সংবাদাতাঃ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিনাজপুরে দু’দিনব্যাপী ৬ষ্ট বাংলাদেশ-শ্রীলঙ্কা ‘ইয়ুথ এক্সচেঞ্জ’ অনুষ্ঠান শুরু হয়েছে। ৭ ডিসেম্বর বৃহস্পতিবার দিনাজপুরে একটি বেসরকারি স্কুলের আয়োজনে ইয়ুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় ছিল দু’দেশের শিক্ষা বিনিময়, সংস্কৃতি ও ধারনা বিনিময়।

অনুষ্ঠানের শুরুতেই কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর রচিত দু’দেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ প্রদর্শন করা হয়। এ সময় দু’দেশের অতিথিরা বাঙ্গালীর ঐতিহ্যমন্ডিত বিজয় দিবসের ইতিহাসের তাৎপর্য তুলে ধরে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা, ও পরিদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্রেষ্ট ও পুরস্কার বিতরণ করা হয়। শ্রীলঙ্কা থেকে আগত ১৫ সদস্যের একটি দল দিনাজপুরে পৌছলে স্কুলের পক্ষ থেকে তাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে টিউলিপ ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীরা। দু’দিনব্যাপী এই অনুষ্ঠানের মধ্যে রয়েছে দিনাজপুরের কান্তজিউ মন্দির, রাজবাড়ীসহ প্রাচীন ঐতিহ্যমন্ডিত এলাকা ও বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠান পরিদর্শন এবং প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য