01 21 18

রবিবার, ২১শে জানুয়ারী, ২০১৮ ইং | ৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ (শীতকাল) | ৩রা জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

Home - রংপুর বিভাগ - লালমনিরহাটে দ্বিতীয় সাময়িক পরীক্ষার প্রশ্নপত্র দিয়ে বার্ষিক পরীক্ষা

লালমনিরহাটে দ্বিতীয় সাময়িক পরীক্ষার প্রশ্নপত্র দিয়ে বার্ষিক পরীক্ষা

আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় দ্বিতীয় সাময়িক পরীক্ষার প্রশ্নপত্র দিয়ে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে দেখা দিয়েছে নানা ধরণের শঙ্কা ও হতাশা দেখা দিয়েছে। তবে স্থানীয় শিক্ষা অফিস বলছে প্রশ্ন ঠিক আছে। শুধু দ্বিতীয় সাময়িকের জায়গায় বার্ষিক কথাটি হবে। এটা প্রশ্ন ছাপানোর সময় ভুলবসত হয়েছে।

জানাগেছে, সারা দেশে গত রোববার ১১ ডিসেম্বর থেকে প্রাথমিক বিদ্যালয়গুলোর বার্ষিক পরীক্ষা শুরু হয়েছে। আর প্রথম দিনেই ছিল ইংরেজি পরীক্ষা। আর সেই ইংরেজী পরিক্ষার প্রশ্নপত্রে লেখা আছে দ্বিতীয় সাময়িক পরীক্ষা। তা দিয়েই জেলার পাটগ্রাম উপজেলার সব বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে প্রশ্নপত্র দেখে কিছু বুঝতে পারছিল না কোমলমতি ক্ষুদে শিক্ষার্থীরা। বিষয়টি পরীক্ষা গ্রহণে নিয়োজিত শিক্ষকদের জানানো হলে শিক্ষকরা শিক্ষার্থীদের বলেন, এই প্রশ্ন দিয়েই ফাইনাল পরীক্ষা দেওয়া যাবে। প্রশ্ন ছাপাতে একটু ভুল হয়েছে মাত্র।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, প্রশ্ন ঠিক আছে। শুধু দ্বিতীয় সাময়িকের জায়গায় বার্ষিক কথাটি হবে। এটা প্রশ্ন ছাপানোর সময় ভুল বসত হয়েছে।
এ বিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) নূর কুতুবুল আলম জানান, বিষয়টি আমি জেনেই শিক্ষা কর্মকর্তাকে অবগত করছি। আগামীতে যেন এমন না হয় সেই দিকে খেয়াল দিতে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য