06 21 18

বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং | ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ (বসন্তকাল) | ৬ই শাওয়াল, ১৪৩৯ হিজরী

Home - বিনোদন - আন্তর্জাতিক দুই উৎসবে ব্যান্ড ‘চিরকুট’

আন্তর্জাতিক দুই উৎসবে ব্যান্ড ‘চিরকুট’

আগামী ২৪ জানুয়ারি থেকে শ্রীলঙ্কায় শুরু হতে যাচ্ছে ‘ফেয়ারওয়ে গল লিটারেরি ফেস্ট-২০১৮’। আন্তর্জাতিক এই সাহিত্য উৎসবে পারফর্ম করতে যাচ্ছে চিরকুট। এ বছর এই আয়োজনে সারা পৃথিবী থেকে একমাত্র ব্যান্ড হিসেবে আমন্ত্রণ পেয়েছে দলটি। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবে বাংলাদেশের ব্যান্ড চিরকুট।

দলের অন্যতম সদস্য শারমিন সুলতানা সুমী এ নিয়ে বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘গল লিট ফেস্টের ব্যাপ্তি ও গুরুত্ব অনেক। সারা পৃথিবী থেকে এ উৎসবে সাহিত্যিক, লেখক, কবি আসেন। উৎসবে বিভিন্ন দেশের অসংখ্য ভাষার মানুষ আসবেন, সেখানে আমরা বাংলা ভাষার গান গাইবো, দেশকে প্রতিনিধিত্ব করবো, এটা আমাদের জন্য বেশ গর্বের।

তাদের সামনে চিরকুট গান পরিবেশন করবে, এটা আমাদের জন্য বড় পাওয়া। এই উৎসবের ঠিক দু-দিন পর আরও একটি আন্তর্জাতিক উৎসবে পারফর্ম করবে চিরকুট।

আগামী ২৮ জানুয়ারি বেসরকারি উন্নয়ন সংস্থা ছেভালংকার আয়োজনে কলম্বোতে অনুষ্ঠিতব্য ‘মিউজিক অব ফোক’ উৎসবেও গাইবেন তারা। উৎসবটি শ্রীলঙ্কা-নরওয়ে মিউজিক কো-অপারেশনের যৌথ নিবেদন।

এ প্রসঙ্গে সুমী বলেন, ‘আন্তর্জাতিক আসরে দেশকে প্রতিনিধিত্ব করতে পারার অনুভূতি অন্যরকম। ওরা আমাদের আমন্ত্রণ জানিয়েছে এ কারণে যে, আমরা নিজেদের ভাষায় গান গেয়ে দেশকে বিশ্বসঙ্গীতের আসরে প্রতিনিধিত্ব করতে পেরেছি।’