10 23 18

মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৮ ইং | ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪০ হিজরী

Home - রংপুর বিভাগ - নীলফামারীতে ছোট ছোট ছড়া লেখায় প্রতিভা অন্বেষণ সম্ভব

নীলফামারীতে ছোট ছোট ছড়া লেখায় প্রতিভা অন্বেষণ সম্ভব

পাঠ্য বইয়ের পাশাপাশি জ্ঞান অর্জনে অন্য বিষয়ের প্রতিও সমান গুরত্ব দিতে হবে বলে জানিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। গত ১১ জানুয়ারি বিকেলে ভিশন ২০২১ নীলফামারীর আয়োজনে ছড়া ও কবিতা লিখন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

App DinajpurNews Gif

মন্ত্রী বলেন, ছোট ছোট কবিতা আর ছড়া লেখার মধ্য দিয়ে যেমন প্রতিভা অন্বেষণ করা সম্ভব, তেমনি লেখালেখির মাধ্যমে তোমরাও একদিন বড় লেখক হয়ে উঠতে পারবে। এ সময় খুদে কবিদের নির্বাচিত কবিতা ও ছড়া সম্বলিত বই তাদের হাতে তুলে দিয়ে তিনি বলেন, স্কুলের পাঠ্য বইয়ের বাইরেও জ্ঞান অর্জন করতে হবে।

শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার আর জিপিএ-৫ এর পেছনে না ছুটে সত্যিকার অর্থে মানুষ হয়ে দেশের সম্পদে পরিণত হওয়ার পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- কথা সাহিত্যিক আনিসুল হক, অভিনয় শিল্পী মোশাররফ করিম, শিশু কথা সাহিত্যিক আলম তালুকদার, আখতার হোসেন, সুজন বড়-য়া ও আসলাম সানী। এ সময় আরো উপস্থিত ছিলেন- নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী। অনুষ্ঠানে সংগীত পরিবেশন ছাড়াও ঢাকা থেকে আসা যাদু শিল্পীদের যাদু প্রদর্শন আর অভিনেতা মোশাররফ করিমের নানামুখী অভিনয় খুদে কবিদের মাতিয়ে তোলে।

এতে নীলফামারী সদর উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১০ থেকে ১২ হাজার ছাত্র-ছাত্রী অংশ নেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য