08 17 18

শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং | ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ৫ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - বিরলে প্রশ্নপত্র মোবাইল ফোনে দেখার সময় ৩ পরীক্ষার্থীকে হাতেনাতে আটক

বিরলে প্রশ্নপত্র মোবাইল ফোনে দেখার সময় ৩ পরীক্ষার্থীকে হাতেনাতে আটক

বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরলে এসএসসি পরীক্ষার পদার্থ বিজ্ঞান ও ইতিহাস প্রশ্নপত্র মোবাইল ফোনে দেখার সময় ৩ পরীক্ষার্থীকে মোবাইলসহ হাতেনাতে আটক করেছে উপজেলা নির্বাহী অফিসার এ.বি.এম রওশন কবীর।

মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহের ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে ১৯৮০ সালের পরীক্ষা আইনের ৪ধারা মোতাবেক মামলা দায়ের করা হয়েছে। বিরল থানার মামলা নং-০৯। তারিখ-১৩-০২-২০১৮ ইং।

মঙ্গলবার সকালে পরীক্ষা শুরু না হওয়ার আগে বিরলের ধুকুরঝাড়ী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মুল গেটের বাহিরে সকাল ৯টায় উপজেলার ফরক্কাবাদ ইউপি’র ফরক্কাবাদ এন.আই স্কুল এন্ড কলেজের ছাত্র ও মাঝাপাড়া গ্রামের আবুল কালাম আজাদের পুত্র নুর ইসলাম নয়ন (রোল নং ২৫০৭০৩), মোহনা মঙ্গলপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্র ও মঙ্গলপুর ইউপি’র ধনগ্রামের শাহীনুর ইসলামের পুত্র মাহফুজ আলম (রোল নং ২৫০৭৯২) ও মোহনপুর গ্রামের আনছারুল আজিমের পুত্র রিয়াদ উল ইসলাম (রোল নং ২৫০৮০০) মোবাইল ফোনে প্রশ্নপত্র দেখার সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ,বি,এম, রওশন কবীর তাদেরকে মোবাইল ফোনসহ হাতে নাতে আটক করে।

এবিষয়ে ধুকুরঝাড়ী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব বিমল চন্দ্র সরকার জানান, পরীক্ষা শুরুর ঘন্টা খানেক আগে তারা ধুকুরঝাড়ী বাজারের মোবাইল ফোনে প্রশ্নপত্র দেখার সময় ম্যাজিষ্ট্রেড উক্ত ৩ ছাত্রকে আটক করে। কিন্তু তারা পরীক্ষা কেন্দ্রে না থাকায় আমি অনুপস্থিত দেখাই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৈয়ব আলী জানান, আমি বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করেছি।

এদিকে ধর্মপুর ইউসি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এক শি¶ার্থীকে শৃক্সখলা ভঙ্গের দায়ে বহিস্কার করা হয় বলে জানা যায়।