08 17 18

শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং | ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ৫ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - নিয়োগের দাবীতে বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিকদের অবস্থান কর্মসূচি শুরু

নিয়োগের দাবীতে বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিকদের অবস্থান কর্মসূচি শুরু

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের উন্নায়ন শ্রমিকরা, উৎপাদন কাজে নিয়োগের দাবীতে অনিদিষ্ঠ কালের জন্য অবস্থান ধর্মঘট শুরু করেছে।

আজ মঙ্গলবার সকাল ১০ টা থেকে তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকে অবস্থান নিয়ে, তারা এই কর্মসূচি শুরু করেন। কিন্তু বেলা ১২টায় পুলিশ তাদের সেখান থেকে তুলে দিলে, তারা তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে রেল লাইনের ধারে অবস্থান নেয়।

শ্রমিকরা জানায় তাদের দাবী পুরন না হওয়া পর্যন্ত, তারা এই কর্মসুচি পালন করবেন। এতেও তাদের দাবী পুরন না হলে আরো কঠোর কর্মসূচি গ্রহন করবেন।

বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ বলেন, তারা তাপ বিদুৎ কেন্দ্রের উন্নায়ন কাজে নিয়োজিত ছিল। এখন উন্নায়ন কাজ শেষ।

শুরু হয়েছে উৎপাদন কিন্তু তাপ বিদুৎ কেন্দ্র কর্তৃপক্ষ উৎপাদন কাজে তাদের নিয়োগ না করে, বাহির থেকে লোক নিয়ে এসে নিয়োগ করছে।

এতে তারা কাজ হারিয়ে বেকার হয়ে পড়েছে। এজন্য কর্তৃপক্ষের নিকট বারবার আবেদন জানিয়ে আসলেও, কর্তৃপক্ষ কোন সাড়া না দেয়ায়, এখন তারা আন্দোলনে নেমেছেন।

এদিকে তাপ বিদুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের শ্রমিকরা আন্দোলন শুরু করায়, তাপ বিদুৎ কেন্দ্রের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে, তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করতে দেখা গেছে।

এই বিষয়ে তাপ বিদুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের প্রকল্প পরিচালন চৌধুরী নুরুজ্জামান এর নিকট জানতে চাইলে। তিনি বলেন চিনা ঠিকাদী প্রতিষ্ঠান হারবিন ইন্টার ন্যাশনাল শ্রমিক নিয়োগ করবেন, কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান এখন পর্যন্ত শ্রমিক নিয়োগের চাহিদা দেয়নি। ঠিকারী প্রতিষ্ঠান হারবিন ইন্টার ন্যাশনাল শ্রমিক নিয়োগের চাহিদা দেয়ার পর তাদেরকে নিয়োগের ব্যবস্থা করা হবে।