11 16 18

শুক্রবার, ১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে নাসিব’র উদ্যোগে ‘শ্রম অধিকার এবং শোভন কাজ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

দিনাজপুরে নাসিব’র উদ্যোগে ‘শ্রম অধিকার এবং শোভন কাজ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

দিনাজপুর সংবাদাতাঃ বি-স্কিলফুল প্রকল্প এবং ন্যাশনাল এসোসিয়েশন অব স্মল এন্ড কটেজ ইন্ডাস্ট্রিজ অব বাংলাদেশ (নাসিব)-এর যৌথ উদ্যোগে ১৩ ফেব্রæয়ারি মঙ্গলবার দিনাজপুর জেলায় ‘শ্রম অধিকার এবং শোভন কাজ’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এই কর্মশালাটি শহরের লিলিমোড়স্থ বুশরা চাইনিজ রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

App DinajpurNews Gif

কর্মশালার উদ্দেশ্য হচ্ছে- অপ্রাতিষ্ঠানিক খাতে বিদ্যমান প্রতিষ্ঠানসমূহকে শ্রম অধিকার ও শোভন কাজ সম্পর্কে অবহিত করা। অনুষ্ঠানটির উদ্বোধন করেন জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) দিনাজপুর জেলা শাখার সভাপতি, বি-স্কিলফুল প্রকল্পের টিম লিডার, দৈনিক উত্তরবাংলার সম্পাদক ও অনুষ্ঠানের সভাপতি মোঃ মতিউর রহমান।

সার্বিক আয়োজনে সহায়তা করেছেন বি-স্কিলফুল প্রকল্পের সহযোগী সংস্থা দিনাজপুর আনোয়ারা ভোকেশনাল ট্রেনিং ইন্সটিটিউট এর ট্রেনিং কো-অর্ডিনেটর মাসুদা আমিন। সুইচকন্ট্যাক্ট এর সার্বিক সহযোগিতায় নাসিবের দিনব্যাপী ট্রেনিং কর্মসূচীর অর্থায়ন করেছে ইউরোপীয়ান ইউনিয়ন ও সুইচ ডেভেলপমেন্ট কর্পোরেশন।

এই ট্রেনিংয়ের সমন্বয় করেছেন নাসিব বি-স্কিলফুল প্রকল্পের সমš^য়কারী মাহমুদুর রিফাত খান। প্রশিক্ষক হিসেবে ছিলেন নাসিবের প্রশিক্ষক মোঃ মনজুরুল হক ও একই প্রতিষ্ঠানের অপর প্রশিক্ষক (প্রধান অনুষদ সদস্য) মোঃ আব্দুল খালেক।

কর্মশালায় দিনাজপুরের ক্ষুদ্র ব্যবসায়ী, বিভিন্ন বিউটি পারলারের বিউটিশিয়ান, টেইলার্সের মালিক-কর্মী, মালদহপট্টি ব্যবসায়ী সমিতির সেক্রেটারী, মোবাইল ফোন টেকনিশিয়ান, ইলেকট্রিক টেকনিশিয়ান, ব্লক-বাটিক প্রিন্টারবৃন্দসহ প্রায় অর্ধশত উপস্থিত ছিলেন। নাসিব জাতীয়/ জেলা পর্যায়ে ক্ষুদ্র, মাঝারী ও কুটির শিল্পের উদ্যোক্তাদের অবকাঠামোগত উন্নয়নে সহযোগিতা প্রদান ও মানব সম্পদ উন্নয়নে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে আসছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য