07 21 18

শনিবার, ২১শে জুলাই, ২০১৮ ইং | ৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে এতিম ও দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের চাইনিজ খাবার উপহার

দিনাজপুরে এতিম ও দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের চাইনিজ খাবার উপহার

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে এবারেই প্রথম এতিমদের চাইজিন উৎসব পালিত হল। আর এই ব্যতিক্রমধর্মী উৎসবের আয়োজক ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। সম্প্রতি রংপুর বিভাগীয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার অনুষ্ঠানে প্রায় ১ হাজার এতিম ও দৃষ্টি প্রতিবন্ধী শিশুরা স্বপ্ন দেখেন তারা চাইনিজ খাবেন।
এ অনুভব ধারন করে হুইপ ইকবালুর রহিম এমপি ১৭ এপ্রিল দিনাজপুরে রংপুর বিভাগের ৮ জেলার ১১টি প্রতিষ্ঠানের সরকারি শিশু পরিবারের প্রায় ১ হাজার এতিম ও প্রতিবন্ধীদের চাইনিজ খাওয়ান। এতিম ও প্রতিবন্ধীদের এই অনুষ্ঠান উৎসবে পরিনত হয়। আনন্দে আত্মহারা হয়ে উঠে শিশুরা।

এই চাইনজ উৎসবে উপস্থিত ছিলেন, দিনাজপুর সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক স্টিফেন মুর্মু, দিনাজপুর সরকারী শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক মাহমুদা নুসরাত জাহান, লালমনির হাট সমাজ সেবার উপ-পরিচালক মোশারফ হোসেন, রংপুরের উপ পরিচালক আব্দুর রাজ্জাক প্রমুখ। সার্বিক তত্ত্ববধানে ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন।

এ ছাড়া উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মানিক রঞ্জন বসাক, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য রাকিবুল মিথুন, জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর ইসলাম রাহুল ও শহর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শাহ মোঃ রেজওয়ান উর রহমান পলাশ। এ ব্যাপারে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, অবহেলিত নির্যাতিত, নিপীড়িত মানুষের বন্ধু হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর নির্দেশেই দিনাজপুরে এতিম, অসহায় পিতা মাতা ও প্রতিবন্ধীদের পড়ালেখা, চিকিৎসা, বাসস্থান সহ সকল সমস্যা সমাধান করা হয়েছে। পাশাপাশি আমি নিজেই ঈদুল ফিতরে নতুন কাপড়, সেমাই, চিনি ও ঈদুল আযহায় কুরবানীর গরুসহ সকল ব্যবস্থা নেয়া হয়। এতিম ও প্রতিবন্ধীরা প্রতিটি উৎসব পালন করে। তাদের বুঝতে দেয়া হয় না তরা এতিম, প্রতিবন্ধী ও অসহায় পিতা মাতা। তিনি বলেন, এটা কোন রাজনৈতিক দৃষ্টি নয়, মানবসেবার একটি দৃষ্টান্ত।