08 21 18

মঙ্গলবার, ২১শে আগস্ট, ২০১৮ ইং | ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ৯ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

Home - আন্তর্জাতিক - ভারতের উত্তর প্রদেশে ফ্লাইওভার ধসে নিহত ১৮

ভারতের উত্তর প্রদেশে ফ্লাইওভার ধসে নিহত ১৮

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের বারানাসি শহরে ফ্লাইওভার ধসে কমপক্ষে ১৮জন নিহত হয়েছেন। ফ্লাইওভারটি নির্মাণাধীন ছিল। এ খবর দিয়েছে বিবিসি।

ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স জানিয়েছে, ধসে পড়া অংশটুকুর নিচ থেকে ১৮টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, আরো অনেকে নিচে চাপা পড়ে আছেন। তাদের উদ্ধার করার জন্য চেষ্টা অব্যাহত রয়েছে।

খবরে বলা হয়, ঘটনাস্থলের বিভিন্ন ছবি ও ভিডিও ফুটেজ থেকে দেখা যায় কনক্রিটের বিশাল খণ্ডটির নিচে গাড়ি ও একটি বাস চাপা পড়ে আছে। এসব যানে এখনো বেশ কয়েকজন মানুষ আটকা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত মাত্র হাতে গোনা কয়েকজন মানুষকে সফলভাবে উদ্ধার করা হয়েছে।এনডিটিভি’র খবরে বলা হয়েছে, ঠিক কি কারণে ফ্লাইওভারটি ধসে পড়েছে তা এখনো জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি করা হয়েছে।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইটে তিনি বলেছেন, আমি প্রার্থনা করি আহতরা শিগগিরই সুস্থ হয়ে উঠুক। উল্লেখ্য, বানারসি হচ্ছে মোদির নির্বাচনী এলাকা।

ভারতে ভবন বা অন্যান্য বড় ধরনের অবকাঠামো ধসে পড়ার ঘটনা বিরল নয়। গত সেপ্টেম্বরে একটি ছয় তলা ভবন ধসের ঘটনায় ৩৩জন মানুষ প্রাণ হারান। এর আগে ২০১৬ সালে কলকাতায় একটি ফ্লাইওভার ধসের ঘটনায় নিহত হন ২০জন। এছাড়া হতাহতের পরিমাণ কম এমন ধসের ঘটনা প্রায়ই ঘটে থাকে।