11 16 18

শুক্রবার, ১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে ২ হাজার ৩১৮ জন মাদক ব্যবসায়ীর তালিকা প্রস্তুত, ২৭৪ জন গ্রেফতার

দিনাজপুরে ২ হাজার ৩১৮ জন মাদক ব্যবসায়ীর তালিকা প্রস্তুত, ২৭৪ জন গ্রেফতার

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলায় চিহ্নিত ২ হাজার ৩১৮ জন মাদক ব্যবসায়ীর তালিকা প্রস্তুত করে তাদের গ্রেফতার করতে পুলিশ অভিযান শুরু করেছে। এ পর্যন্ত জেলায় তালিকাভুক্ত ২৭৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ও ২ জন আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

App DinajpurNews Gif

দিনাজপুর পুলিশ সুপার কার্যালয় সূত্রে প্রকাশ, গত বছর জুলাই মাসে জেলার ১৩টি উপজেলার পুলিশ দক্ষতার সাথে নিজ নিজ থানা এলাকায় অনুসন্ধান চালিয়ে ২ হাজার ৩১৮ জন মাদক ব্যবসায়ীর তালিকা প্রস্তুত করেছে। মাদক ব্যবসায়ীদের মধ্যে ৩০৯ জন শীর্ষ মাদক ব্যবসায়ী ও সরবরাহকারী হিসেবে চিহ্নিত করা হয়েছে। অপর ২ হাজার ৯ জন মাদক ব্যবসায়ী সরবরাহকারী ও নিজের বাড়ী এবং ভ্রাম্যমান হিসেবে মাদক ব্যবসার কাজে নিয়োজিত রয়েছে।

সূত্রটি জানায়, জেলায় এসব মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে একাধিক মামলা একাধিক থানায় রয়েছে। তারা মাদক পরিবহন ও বিক্রির সময় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয় এবং মামলায় জেল হাজতে যায়। কিন্তু তাদের অবৈধ অর্থের সরবরাহের কারণে কখন নিম্ন আদালত আবার কখন সর্বোচ্চ আদালত থেকে বিভিন্ন কৌশলে জামিনে মুক্ত হয়ে আবার একই পেশায় নিয়োজিত হয়।

পুলিশের তালিকায় এসব মাদক ব্যবসায়ীদের নাম থাকলেও তাদের বিরুদ্ধে আইনগত দুর্বলতার কারণে বা পুলিশের মাঠ পর্যায়ে কর্মরত কনষ্টেবল থেকে থানার অফিসার্স ইনচার্জ পর্যন্ত আন্তরিক না হওয়ায় আইনের প্রয়োগ সঠিকভাবে তাদের বিরুদ্ধে হয় না। ফলে মাদকের সরবরাহ, মাদক বিক্রি ও সংরক্ষণ চলমান রয়েছে। গত ৭ দিনে সারাদেশের ন্যায় দিনাজপুর জেলাতে মাদক বিরোধী অভিযান চলমান রয়েছে।

দিনাজপুর পুলিশ সুপার মোঃ হামিদুল আলম জানান, গত ৬ দিনে জেলায় মাদক বিরোধী অভিযানে প্রায় ৭১৯ জন গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ২৭৪ জন মাদক ব্যবসায়ী এবং প্রায় ৩শ জন মাদক সেবী রয়েছে। অন্যান্যদের নিয়মিত মামলায় গ্রেফতার করা হয়। অভিযান চলাকালীন সময়ে জেলার বিরল ও বিরামপুর উপজেলায় ২ মাদক ব্যবসায়ী পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। ওই ২টি ঘটনায় পুলিশ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করছে।

তিনি বলেন, মাদক বিক্রয় ও সরবরাহকারী এবং সেবনকারীদের মধ্যে জিহাদ ঘোষনা করে অভিযান শুরু করা হয়েছে। এ জেলা থেকে মাদক নির্মুলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ চলছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য