11 16 18

শুক্রবার, ১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - বিরলে শিশুদের মাঝে উপহার সামগ্রী বিতরণ

বিরলে শিশুদের মাঝে উপহার সামগ্রী বিতরণ

বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরলে বৃহস্পতিবার বিরল এপি, ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ কর্তৃক ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ, বিরল এপির স্পর্ন্সড এবং নন-স্পর্ন্সড শিশুদের নিয়ে বিরল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ”বার্ষিক উৎসাহ-উদ্দীপনামূলক ও উপহার বিতরণ” অনুষ্ঠিত হয়েছে।

App DinajpurNews Gif

৮১১ জন শিশু ও তন্মধ্যে ১৩১ জন পি,এস, সি; জে, এস, সি এবং এস, এস, সি পরীক্ষায় উত্তীর্ণ শিশুদের নিয়ে আয়োজনকৃত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীর।

গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি-সদস্যবৃন্দ, বিরল পি, এফ, এ-এর প্রোগ্রাম অফিসার শিশির রোজারিও, ইন্টার্ণ দীপা রোজারিও এবং শিশুদের অভিভাবকবৃন্দ ।

উপজেলা নির্বাহী অফিসার তাঁর মূল্যবান বক্তৃতার মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। তিনি ওয়ার্ল্ডভিশন-এর এ আয়োজনকে সাধুবাদ জানান। শিশুদেরকে তিনি বাল্যবিবাহের কুফল সম্পর্কে অবগত করে কোন শিশু যেনো বাল্যবিবাহ না করে সে উপদেশ দেন। শিশুদের পড়ালেখায় উৎসাহিত করার পাশাপাশি তিনি শিক্ষাক্ষেত্রে সরকারের সুযোগ-সুবিধার কথা তুলে ধরেন ।

তিনি বলেন, দারিদ্রতার জন্য যেনো কোন শিশুর পড়ালেখা বন্ধ না হয় । তিনি সবার উদ্দেশ্যে, ’আমিই পারি শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধ করতে-বাড়ী, শিক্ষাপ্রতিষ্ঠান এবং কর্মক্ষেত্রে ’-এর তাৎপর্য তুলে ধরেন ।

বিরল এপি-ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ, বিরল পি, এফ, এর প্রোগ্রাম অফিসার মি: শিশির রোজারিও তাঁর আলোচনায় ওয়ার্ল্ডভিশন শিশু বান্ধব প্রতিষ্ঠান, শিশুদের নিয়ে প্রতিষ্ঠানের কার্যক্রম, শিশুর অধিকার এবং যে উপহার সামগ্রী প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেওয়া হচ্ছে তার গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে বলেন ।

শিশু ফোরামের সদস্য আর্ণিকা তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে সবাইকে শৃঙ্খলা বজায় রেখে অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য আহ্বান জানান । গ্রাম উন্নয়ন কমিটির সদস্য ওয়ার্ল্ডভিশন-এর কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে শিশুরা যেনো বাল্যবিবাহের শিকার না হয় সে সম্পর্কে বলেন। উপহার সামগ্রীর মধ্যে হেল্থ কীট-এর গুরুত্ব সম্পর্কে এবং শিশুরা যেনো তা যথাযথ ব্যবহার করে সে বিষয়ে উদ্বুদ্ধ করেন ।

সেই সাথে তিনি আরও বলেন, পরিস্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ, সবাই যেনো তা মেনে চলে । আলোচনা অনুষ্ঠানের পর শিশুদের মাঝে উপহার প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয় ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য