11 16 18

শুক্রবার, ১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - রংপুর বিভাগ - আদিতমারীতে ২১ মাদকসেবী ও বিক্রেতার আত্মসমর্পণ

আদিতমারীতে ২১ মাদকসেবী ও বিক্রেতার আত্মসমর্পণ

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের আদিতমারীতে ২১ জন মাদকসেবী ও বিক্রেতা পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে।

App DinajpurNews Gif

বিকেল ৫ টার দিকে আদিতমারী থানা চত্বরে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপজেলার ২১ মাদকসেবী ও বিক্রেতা আত্মসমর্পণকারীরা অংশ নেয়।

শুরুতে আত্মসমপর্কারীদের ফুল দিয়ে বরণ করা হয়। পরে লালমনিরহাট (পুলিশ সুপার) এসএম রশিদুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আত্মসমর্পিতদের শপথ বাক্য পাঠ করান।

আত্মসমর্পণকারীরা হলেন- উপজেলার সারপুকুর ইউনিয়নের সবদলের আব্দুল হাই (৬৫), মধুপুরের মতিয়ার রহমান মতি (৬৪), একই গ্রামের জয়নাল আবেদীন (৬৬), আবুল হোসেন (৪২), জনু মিয়া (২৩), মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া গ্রামের জিন্নাত আলী (৩৮), দক্ষিণ বালাপাড়া গ্রামের দুলু মিয়া (৩৬), রবিউল ইসলাম (৩৬), রিয়াজ উদ্দিন (৩৮), এমদাদুল হক (৪০), মাহাতাব আলী (২৫), শাহজাহান আলী (৩৮), হারুন মিয়া (৩২), সামছুল হক (৩৮), আব্দুস সোবহান (৪৫), ভেলাবাড়ি ইউনিয়নের তালুক দুলালী গ্রামের আইয়ুব আলী (৪৩), জরিপ আলী (২৬), আনিছুর রহমান (৩৮), মুকুল হোসেন (৪৫), বড় কমলাবাড়ি গ্রামের আলী হোসেন (৫৫) ও আদিতমারী উত্তরপাড়া গ্রামের আবু বক্কর সিদ্দিক (৬৭)।

মাদকসেবী ও ব্যবসায়ীরা বলেন, বন্ধুদের কবলে পড়ে বা হতাশা থেকে মাদকের নেশায় আসক্ত হয়ে পড়েন তারা। এতে করে তাদের পরিবারের সঙ্গে দূরত্ব দেখা দেয় ও সমাজের মানুষ ঘৃনার চোখে দেখেন। এর থেকে পরিত্রাণ পেতে থানা পুলিশের আহ্বানে সাড়া দিয়ে তারা আজকে আত্মসমর্পণ করেছেন। এখন থেকে অন্যদেরও মাদকের ভয়াবহতা সম্পর্কে অবহিত করবেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, যারা আলোর পথে ফিরেছেন তারা প্রয়োজন মনে করলে তাদেরকে সামাজিক নিরাপত্তা বেস্টনি প্রকলম্পসহ সরকারি বিভিন্ন প্রকল্পের মাধ্যমে পুনর্বাসন করা হবে। এজন্য তিনি জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানার সভাপতিত্বে আত্মসমর্পণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার এনএম নাসির উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সুশান্ত সরকার, উপজেলা কমিউনিটি পুলিশিং ইউনিটের সভাপতি আব্দুল হাকিম, সম্পাদক আবু বক্কর সিদ্দিক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাপ্টিবাড়ি ইউপি চেয়ারম্যান রফিকুল আলম প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য